Www Pension Gov BD Registration-পেনশন রেজিস্ট্রেশন করার সঠিক উপায় (100% Latest update)

Www Pension Gov BD Registration-পেনশন রেজিস্ট্রেশন করুন
5/5 - (402 votes)

বর্তমান বিশ্বে, বয়স্কদের অবসর পরিকল্পনা এবং অর্থনৈতিক নিরাপত্তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর তাই www pension gov bd পেনশনের তাৎপর্য অনুধাবন করে পেনশন সুবিধা প্রদান করার জন্য এই ওয়েবসাইট তৈরি করা হয়েছে। www pension gov bd -এই ওয়েবসাইটের ভূমিকা কোনভাবেই ছোট করে দেখার সুযোগ নেই। কারণ সরকারি এই ওয়েবসাইট এর মাধ্যমে অবসরপ্রাপ্তদের তথ্য অ্যাক্সেস করার এবং তাদের পেনশন পরিচালনার পদ্ধতিকে আরো সহজ করে তুলেছে।

www pension gov bd এর ব্যবহার

সর্বজনীন পেনশন রেজিস্ট্রেশন

www.pension.gov.bd-এই ওয়েবসাইট ব্যবহার করে ১৮ থেকে ৫০ বছর বয়সী বাংলাদেশের নাগরিকগণ ছয়টি পেনশন স্কিম এর মধ্যে বর্তমানে চারটি পেনশন স্কিমের যেকোনো একটিতে রেজিস্ট্রেশন করতে পারবেন। এই ওয়েব সাইটে গিয়ে বিভিন্ন ধরনের পেনশন স্কিম সম্পর্কে অভিজ্ঞতা অর্জন করতে পারবেন৷

আপনার যে পেনশন স্কিম পছন্দ হয় তা নির্বাচন করে একটি একাউন্ট তৈরি করতে পারবেন। এবং আপনার পেনশন রিলেটেড সমস্ত ধরনের লেনদেন এই ওয়েবসাইটেই সম্পাদন করতে পারবেন।

ইউপেনশন লগইন

যারা পেনশনের জন্য রেজিস্ট্রেশন করেছেন এবং চাঁদা প্রদান করছেন তাদের পেনশন তথ্য অ্যাক্সেস করার জন্য কোন ধরনের কাগজপত্র বা অফিস আদালতে গিয়ে পেনশন তথ্য সম্পর্কে জানতে কষ্ট করতে হবে না। কারণ আপনি ঘরে বসেই www.pension.gov.bd ওয়েবসাইটে লগইন করে সেখানে ইউপেনশন লগইন করার মাধ্যমে পেনশন এর তথ্য রিলেটেড সকল ধরনের অ্যাক্সেস পেয়ে যাবেন।

www pension gov bd ওয়েবসাইট ব্যবহার করে ইউপেনশন ইউনিক আইডি দিয়ে পেনশন স্ট্যাটাস, পেমেন্টের ইতিহাস এবং প্রাসঙ্গিক আপডেট বা পরিবর্তন ট্র্যাক করতে পারবেন।

সর্বজনীন পেনশন স্কিম যাচাই

পেনশন রেজিস্ট্রেশন করার পূর্বে অবশ্যই পেনশনের যে সকল স্কিম রয়েছে তা সম্পর্কে আপনাকে জ্ঞান অর্জন করতে হবে। এবং আপনাকে নিজেই নির্ধারণ করতে হবে আপনার সাথে যায় এরকম একটা স্কিম পছন্দ করতে হবে। বিভিন্ন শ্রমজীবী মানুষের বিভিন্ন রকম আয় রোজগার হয়ে থাকে।

এগুলো পড়তে পারেন,

তাই সর্বসাধারণের সেই আয়ের উপর ভিত্তি করে অনেকগুলো পেনশন স্কিম তৈরি করা হয়েছে। www.pension.gov.bd এই ওয়েবসাইটে প্রবেশ করে যতগুলো পেনশন স্কিম রয়েছে তা স্টেপ বাই স্টেপ যাচাই করে আপনার পেনশন স্কিম নির্বাচন করতে সিদ্ধান্ত নিতে পারবেন। 

ইউপেনশন নিরাপত্তা ব্যবস্থা

pension ডেটা গোপনীয়তা নিশ্চিত করে

www pension gov bd- ওয়েবসাইট ব্যবহারকারীদের গোপনীয়তা গুরুত্ব সহকারে দেখে। পেনশনারদের ব্যক্তিগত তথ্য সুরক্ষিত রাখতে www.upension.gov.bd দৃঢ় নিরাপত্তা ব্যবস্থায় সজ্জিত। অননুমোদিত অ্যাক্সেস ছাড়া পেনশন গ্রহীতার ডেটা রক্ষা করার জন্য কঠোর প্রোটোকল Active করা আছে।

পেনশন একাউন্ট নিরাপত্তা

বিভিন্ন ধরনের স্ক্যাম অথবা জালিয়াতি প্রতিরোধ www.pension.gov.bd- সর্বোচ্চ সিকিউরিটি প্রদান করে। এই ওয়েবসাইটটিতে উন্নত প্রযুক্তি ব্যবহার করা হয়েছে এতে করে যেকোনো সন্দেহজনক কার্যকলাপ সক্রিয়ভাবে নজরদারি করা যাবে। 

www.pension.gov.bd স্বচ্ছতা ও নিরাপত্তা বাড়াতে দেশের প্রাসঙ্গিক সরকারি সংস্থার সঙ্গে হাত মিলিয়ে কাজ করে। শক্তিশালী এবং সিকির অংশীদারিত্ব তৈরি করে, ওয়েবসাইটটি সঠিক এবং আপ-টু-ডেট তথ্য অ্যাক্সেস করতে পারে, সেই সাথে দক্ষতার সহিত যেকোনো সমস্যা সমাধান করতে পারে। 

সরকারের প্রাসঙ্গিক সরকারি সংস্থা গুলোর সাথে সহযোগিতার মাধ্যমে, www.pension.gov.bd কার্যকরভাবে প্রতারণামূলক প্রচেষ্টা শনাক্ত করে এবং প্রতিরোধ করবে। চাঁদা দাতার পেনশন নিরাপদ এবং সুরক্ষিত নিশ্চিত করতে www pension gov bd সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকে।

পেনশন স্কিম সমূহ

সরকার সর্বজনীন সর্বমোট ছয়টি পেনশন স্কিমের কথা ঘোষণা করলেও বর্তমানে চারটি পেনশন স্কিম চালু রয়েছে। www pension gov bd সরকারি পেনশন ওয়েবসাইট ব্যবহার করে যে সকল পেনশন স্কিমে অংশগ্রহণ করতে পারবেন সেই পেনশন স্কিমের লিস্ট নিচে তুলে ধরা হলো:

প্রবাস পেনশন স্কিম

প্রবাসী বাংলাদেশিদের জন্য নির্ভরযোগ্য এই সর্বজনীন প্রবাস পেনশন স্কিম। সামগ্রিক ব্যবস্থাপনা ডিজিটালকরণ করায় নিবন্ধন সহ যাবতীয় তথ্য নথিভুক্তকরণ নিরবচ্ছিন্নভাবে সম্পন্ন করা যাবে www pension gov bd এই ওয়েবসাইট ব্যবহার করে। প্রবাস সর্বজনীন পেনশন স্কিম মাসিক চাঁদার হার সম্পর্কে জানুন

প্রগতি পেনশন স্কিম

বেসরকারি কর্মচারী ও কর্মকর্তাদের জন্য প্রগতি পেনশন স্কিম। এই পেনশন স্কিমে সংশ্লিষ্ট কোম্পানি অর্থাৎ কোম্পানির মালিক প্রাতিষ্ঠানিক ভাবে অংশগ্রহণ করতে পারবেন। সেক্ষেত্রে নির্দিষ্ট পেনশনের জন্য চাঁদার পরিমাণ কোম্পানি তথা কোম্পানির মালিক তার কর্মচারীর সাথে সমতা করে দেবে। এক্ষেত্রে কর্মচারীকে দিতে হবে ৫০ পার্সেন্ট এবং কোম্পানি ৫০% চাঁদা দেবেন। প্রগতি সর্বজনীন পেনশন স্কিম মাসিক চাঁদার হার সম্পর্কে জানুন

সুরক্ষা পেনশন স্কিম

ব্যক্তিগত খাতে কর্মরত বা স্বকর্মে নিয়োজিত নাগরিকগণ যেমন- ফ্রিল্যান্সার, কৃষক, রিকশাচালক, শ্রমিক, কামার, কুমার, জেল, তাঁতিদের জন্য সুরক্ষা পেনশন স্কিম। সাধারণ পেশার যেকোনো মানুষ সুরক্ষা পেনশন স্কিমে অংশগ্রহণ করতে পারবেন। সুরক্ষা সর্বজনীন পেনশন স্কিম মাসিক চাঁদার হার সম্পর্কে জানুন

সমতা পেনশন স্কিম

যাদের বাৎসরিক ইনকাম সর্বোচ্চ ৬০ হাজার টাকা, শুধুমাত্র তারাই এই সমতা পেনশন স্কিম সুবিধা নিতে পারবেন। সমতা স্কিমের মাসিক চাঁদার হার সর্বোচ্চ এক হাজার। সমতা পেনশন স্কিমের চাঁদার ৫০০ টাকা সরকার দিবে এবং বাকি ৫০০ টাকা চাঁদাদাতা দিবেন। সমতা সর্বজনীন পেনশন স্কিম মাসিক চাঁদার হার সম্পর্কে জানুন

upension.info
upension.info
👉 Upension registration or online application👈 

Related things: www pension gov bd, online pension bd, pension in Bangladesh, pension calculator bd, pension bd, pension and fund management

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Subscribe now

Give us a call or fill in the form below and we will contact you. We endeavor to answer all inquiries within 24 hours on business days.